হাড্ডাহাড্ডি লড়াইয়ে ২-০ গোলে আর্জেন্টিনার জয়!

মাঠে নামতেই একটি রেকর্ড হয়ে গেল লিওনেল মেসির। আর্জেন্টিনা অধিনায়ক গড়লেন কোপা আমেরিকায় সর্বোচ্চ ম‍্যাচ খেলার রেকর্ড। দিনটি গোল দিয়ে রাঙাতে পারলেন না তিনি। দেশের হয়ে নিজের সবশেষ টুর্নামেন্টের শুরুতে সহজ সুযোগ হাতছাড়া করলেন আনহেল দি মারিয়া। তবে হুলিয়ান আলভারেস ও লাউতারো মার্তিনেসের চমৎকার ফিনিশিংয়ে কানাডাকে সহজেই হারাল আর্জেন্টিনা।

টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে কোপা আমেরিকার ৪৮তম আসরে খেলতে নেমেছে আর্জেন্টিনা। দারুণ দাপট দেখানো বিশ্বচ্যাম্পিয়নরা প্রথমার্ধ শেষ করে গোলশূন্য ড্রতে। সহজ সুযোগ হাতছাড়া করে সেই আক্ষেপের মাত্রা আরও বাড়িয়েছেন আনহেল ডি মারিয়া, দ্বিতীয়ার্ধে একই পরিণতি মহাতারকা লিওনেল মেসিরও। তবে বিরতির পরই আর্জেন্টিনাকে লিড এনে দিয়ে আনন্দে ভাসান হুলিয়ান আলভারেজ। শেষ মুহূর্তের গোলে সেই উদযাপন দ্বিগুণ করেছেন লাউতারো মার্টিনেজ।

ফলে কানাডার বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে কোপার শুভসূচনা করল আর্জেন্টিনা।

আটলান্টার মার্সিডিস বেঞ্জ স্টেডিয়ামে লিওনেল মেসি পা রাখার সঙ্গে সঙ্গেই ইতিহাস গড়ে ফেলেন। কোপা আমেরিকায় এতদিন পর্যন্ত সর্বোচ্চ ৩৫ ম্যাচ খেলার আজ (শনিবার) রেকর্ড ভেঙে দিলেন আর্জেন্টাইন অধিনায়ক। একইসঙ্গে তিনি প্রথম কোনো আলবিসেলেস্তে ফুটবলার যিনি সাতটি কোপা আসর খেলছেন।

এমন মাইলফলক ছোঁয়া ম্যাচটি মেসি আরও স্মরণীয় করে রাখতে পারতেন দুটি সহজ সুযোগ হাতছাড়া না করলে। তবে তার রক্ষণচেরা পাসেই পরে গোলের সূচনা পায় আর্জেন্টিনা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top