নকআউট পর্ব নিশ্চিত করতে চিলির বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন সময়

আর্জেন্টিনা ২০২৪ কোপা আমেরিকার নকআউট পর্ব নিশ্চিত করতে আগামীকাল মঙ্গলবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে চিলির মুখোমুখি হবে। এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নরা কানাডার বিপক্ষে ২-০ গোলে জয়লাভ করে, যেখানে চিলি পেরুর সাথে ০-০ ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে।

ডিয়েগো ভালদেস চিলির জন্য একটি প্রশ্নবোধক চিহ্ন হতে পারে, কারণ আগের ম্যাচের অর্ধ সময়ে তাকে সরে যেতে হয়েছিল একটি আঘাতের কারণে। ভিক্টর ডেভিলা, আলেক্সিস সানচেজ এবং এরিক পুলগার তাদের উদ্বোধনী ম্যাচে হলুদ কার্ড দেখেছেন এবং মঙ্গলবার আরও একটি হলুদ কার্ড পেলে তারা তাদের শেষ গ্রুপ ম্যাচে নিষিদ্ধ থাকবেন।

৪১ বছর এবং ৬৯ দিন বয়সে, গোলরক্ষক ক্লাউডিও ব্রাভো এই শতাব্দীতে কোপা আমেরিকায় অংশ নেওয়া সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হয়ে ওঠেন এবং এই প্রতিযোগিতায় ম্যাচ শুরু করা প্রথম ৪০ বছরের বেশি বয়সী খেলোয়াড় হন, এবং এই উপলক্ষটি তিনি একটি ক্লিন শিট দিয়ে উদযাপন করেন।

তাদের উদ্বোধনী ম্যাচে, আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি কোপা আমেরিকার রেকর্ড গড়েন, এই প্রতিযোগিতায় তার ৩৫ তম উপস্থিতি করে, সার্জিও লিভিংস্টোনকে অতিক্রম করে।

ভ্যালেন্টিন কারবোনি স্কালোনির কাছ থেকে তার প্রথম কল-আপ পান, তবে তিনি এবং তার সহকর্মী ১৯ বছর বয়সী আলেজান্দ্রো গার্নাচো তাদের উদ্বোধনী ম্যাচে ব্যবহৃত সাবস্টিটিউট ছিলেন না, যেমন চেলসির এনজো ফার্নান্দেজ ছিলেন।

জুলিয়ান আলভারেজ তার প্রথম কোপা আমেরিকা গোল করেন, যা বিজয়ী হিসাবে প্রমাণিত হয়, যখন লাউতারো মার্টিনেজ তাকে ম্যাচের শেষ দিকে প্রতিস্থাপন করেন এবং এই টুর্নামেন্টে তার ষষ্ঠ এবং আন্তর্জাতিকভাবে তার ২৫ তম গোলটি করেন, দলটির ইতিহাসে অষ্টম স্থানে উঠে আসেন। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ২৬ জুন সকাল ৭টায়।

চিলির সম্ভাব্য শুরুর লাইনআপ:

ব্রাভো; ইসলা, লিচনোভস্কি, দিয়াজ, সুয়াজো; ইচেভেরিয়া, পুলগার; ডেভিলা, সানচেজ, দিয়াজ; ভারগাস

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর লাইনআপ:

ই. মার্টিনেজ; মোলিনা, রোমেরো, লি. মার্টিনেজ, আকুনা; দি মারিয়া, দে পল, লো চেলসো, ম্যাক অলিস্টার; মেসি, আলভারেজ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top