রাতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল, দেখেনিন একাদশ ও সময়

যুক্তরাষ্ট্র তাদের ২০২৪ কোপা আমেরিকা আয়োজনের প্রস্তুতির অংশ হিসেবে বৃহস্পতিবার ফ্লোরিডার ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে দক্ষিণ আমেরিকার দিগগজে ব্রাজিলকে স্বাগত জানাচ্ছে। আগামীকাল ১৩ জুন ভোর ৫:৩০ মিনিটে মাঠে নামবে দুই দল।

২০১৮ সালের সেপ্টেম্বরের পর এই প্রথম দুই দল মুখোমুখি হচ্ছে। সেবার সেলেসাওরা ২-০ গোলে জয় লাভ করেছিল রবার্তো ফিরমিনো এবং নেইমারের গোলের মাধ্যমে।

গ্রেগ বারহাল্টার আগস্ট ২০২৩-এ যুক্তরাষ্ট্র দলের দায়িত্ব নেওয়ার পর থেকে ইতিবাচক শুরু করেছিলেন, যেখানে তার দল প্রথম পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে জয় পায় এবং ১৫ গোল করে। তবে সাম্প্রতিক পাঁচ ম্যাচে তিনটি পরাজয় দলটিকে চাপে ফেলেছে। গত সপ্তাহান্তে কলম্বিয়ার বিপক্ষে ৫-১ গোলে পরাজয়ের মাধ্যমে তারা কঠিন বাস্তবতার মুখোমুখি হয়েছে।

যুক্তরাষ্ট্র প্রথমার্ধে দুই গোল পিছিয়ে ছিল। টিমোথি ওয়েহ তার ষষ্ঠ আন্তর্জাতিক গোল করে দলকে একটি গোল ফেরান, কিন্তু শেষ ১৫ মিনিটে কলম্বিয়া তিনটি গোল করে জয় নিশ্চিত করে।

যুক্তরাষ্ট্রের কোচ বারহাল্টার অভিযোগ করেছেন যে তার খেলোয়াড়রা কলম্বিয়ার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করেননি এবং এই পরাজয়কে “জাগ্রত কল” হিসেবে দেখছেন।

ফিফা র‌্যাঙ্কিংয়ে ১১তম স্থানে থাকা যুক্তরাষ্ট্রের সামনে শেষ আটে যাওয়ার জন্য এই ম্যাচটি গুরুত্বপূর্ণ। তবে, ব্রাজিলের বিপক্ষে জয় পাওয়া কঠিন হবে, কারণ যুক্তরাষ্ট্র তাদের শেষ ১১ মুখোমুখি লড়াইয়ে ব্রাজিলকে হারাতে পারেনি।

২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জনে তিনটি পরাজয়ের মধ্য দিয়ে ২০২৩ শেষ করার পর, ব্রাজিল ২০২৪-এ নতুন কোচ ডরিভাল জুনিয়রের অধীনে তিন ম্যাচে অপরাজিত থেকে শুরু করেছে, যেখানে দুটি জয় এবং একটি ড্র রয়েছে।

মেক্সিকোর বিপক্ষে গত রবিবারের ম্যাচে ব্রাজিল ৩-২ গোলে জয় পায়। ম্যাচের ৯৬তম মিনিটে তরুণ তারকা এন্ড্রিকের গোল ব্রাজিলকে জয় এনে দেয়।

যুক্তরাষ্ট্র কোচ বারহাল্টার ইউরোপের শীর্ষ পাঁচ লিগের খেলোয়াড়দের নিয়ে গঠিত একটি শক্তিশালী একাদশ মাঠে নামাবেন বলে আশা করা হচ্ছে, যদিও কিছু পরিবর্তন আসতে পারে। সেল্টিকের ক্যামেরন কার্টার-ভিকার্সকে সেন্ট্রাল ডিফেন্সে ফিরিয়ে আনা হতে পারে এবং টাইলার অ্যাডামস মিডফিল্ডে কিছু মিনিট পেতে পারেন।

ব্রাজিলের ভিনিসিয়াস জুনিয়র এবং রড্রিগো উভয়ই একাদশে ফেরার সুযোগ রয়েছে। ফুলহামের আন্দ্রেয়াস পেরেইরা মিডফিল্ডে থাকতে পারেন, যদিও লুকাস পাকুয়েটা, ব্রুনো গিমারায়েস এবং জোয়াও গোমেসের মতো খেলোয়াড়রাও প্রতিযোগিতায় রয়েছেন।

যুক্তরাষ্ট্রের সম্ভাব্য একাদশ:টার্নার; স্কালি, কার্টার-ভিকার্স, রিম, এ. রবিনসন; ম্যাককেনি, অ্যাডামস, রেইনা; ওয়েহ, বালোগুন, পুলিসিক

ব্রাজিলের সম্ভাব্য একাদশ:অ্যালিসন; দানিলো, মিলিতাও, ব্রেমার, আরানা; পেরেইরা, গিমারায়েস, পাকুয়েটা; রড্রিগো, ইভানিলসন, ভিনিসিয়াস জুনিয়র

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top