কোপা আমেরিকা খেলা শুরুর আগে বিশাল দুঃসংবাদ পেল আর্জেন্টিনা!

বেশ কয়েক সপ্তাহ ধরেই চোটে ভুগছিলেন চেলসির তরুণ আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। তাই কুঁচকির চোট সারাতে অস্ত্রোপচার করা হয়েছে তার। যার ফলে চলতি মৌসুমে প্রিমিয়ার লিগ থেকে ছিটকে গেছেন ফার্নান্দেজ। শুধু তাই নয়, জুন-জুলাইতে শুরু হতে যাওয়া কোপা আমেরিকা খেলা নিয়েও সংশয় পড়েছেন তিনি।

২০২২ সালে কাতারে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে বড় ভূমিকাই রেখেছিলেন ফার্নান্দেজ। সেই বিশ্বকাপের পরপরই ২০২৩ সালের জানুয়ারিতে পর্তুগিজ ক্লাব বেনফিকা থেকে ১০ কোটি ৭০ লাখ পাউন্ডে পর্তুগিজ ক্লাব বেনফিকা থেকে ফার্নান্দেজকে নিজেদের ডেরায় ভেড়ায় চেলসি।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) এক বিবৃতিতেই চেলসি জানিয়েছে ফার্নান্দেজের মৌসুম শেষ হয়ে যাওয়ার কথা। বিবৃতিতে বলা হয়, কুঁচকির সমস্যা ভোগা এনজো ফার্নান্দেজের আজ সফর অস্ত্রোপচার হয়েছে। তার পুনর্বাসনপ্রক্রিয়া শুরু হয়েছে। এ কারণে ২০২৩-২৪ মৌসুমে চেলসি আর পাবে না তাকে। কবহ্যামে চেলসির মেডিকেল বিভাগে চলবে ২৩ বছর বয়সী মিডফিল্ডারের পুনর্বাসনপ্রক্রিয়া।

এই ধরনের চোটে সেরে উঠতে অন্তত মাসখানেক সময়। খেলার মতন ফিট হতে দরকার আরও বেশ কিছুটা সময়। আগামী ২০ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে আর্জেন্টিনা। তার আগে এনজোর পুরোপুরি ফিট হওয়া নিয়ে আছে শঙ্কা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top