নামিবিয়াকে হারিয়ে নিজেদের কাজ করে রাখল ইংল্যান্ড, অস্ট্রেলিয়া–স্কটল্যান্ড ম্যাচে ফলাফল!

বাংলাদেশ সময় রাত ১১টায় শুরুর কথা ছিল ইংল্যান্ড–নামিবিয়া ম্যাচ। সেই ম্যাচ শুরু হলো রাত দুইটায়। ২০ ওভারের ম্যাচ ততক্ষণে হয়ে গেছে ১১ ওভারের। অ্যান্টিগায় যে ম্যাচটি শেষ পর্যন্ত হতে পারল তাতেই খুশি ছিল ইংল্যান্ড। ম্যাচ না হলে যে প্রথম রাউন্ড থেকেই বিদায়ঘণ্টা বেজে যেত বর্তমান চ্যাম্পিয়নদের।

পরে আরেকবার বৃষ্টি এসে ম্যাচটাকে ১০ ওভারের বানিয়ে দেয়। আর ১০ ওভারেই সেই ম্যাচেই নামিবিয়াকে ডিএলএস নিয়মে ৪১ রানে হারিয়ে সুপার এইটে ওঠার জন্য নিজেদের কাজটা করে রেখেছে জস বাটলারের দল।

কাজটা পুরো সম্পন্ন হতে ইংল্যান্ডকে তাকিয়ে থাকতে হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার দিকে। রোববার সকালে অস্ট্রেলিয়া স্কটল্যান্ডকে হারালেই যে সুপার এইটের শিকে ছিড়বে ইংল্যান্ডের। আর সেই ম্যাচে স্কটল্যান্ড অঘটন ঘটিয়ে জিতে গেলে তো কথাই নেই, বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলেও স্কটিশরা উঠে যাবে সুপার এইটে। আর স্কটিশদের সুপার এইটে যাওয়া মানেই ইংল্যান্ডের বিদায়।

‘বি’ গ্রুপের বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে টসে জিতে ফিল্ডিং নেয় নামিবিয়া। সংক্ষিপ্ত হয়ে যাওয়া ম্যাচে রান হিসেব করে রান তাড়া করতে এই সিদ্ধান্ত। টসে জেতা নামিবিয়া ম্যাচের শুরুটা কী দুর্দান্তভাবেই না করে!

উইকেটে ফিল সল্ট ও জস বাটলারের মতো দুই ব্যাটসম্যান। নামিবিয়ান পেসার ডেভিড ভিসা সেই ওভারে দিলেন মাত্র ১ রান। পরের ওভারের দ্বিতীয় বলে তো রুবেন ট্রাম্পেলমান বোল্ডই করে দিলেন কোনো রান করতে না পারা ইংলিশ অধিনায়ক বাটলারকে্।

ওই ওভারেই টানা দুটি চার মেরে পাল্টা আক্রমণ করা সল্ট ভিসার করা তৃতীয় ওভারের প্রথম বলে উইকেটকিপার ক্যাচ দিয়ে বিদায় নেন। ২.১ ওভারে ১৩ রানে ২ উইকেট হারিয়ে ফেলা ইংল্যান্ডকে উদ্ধার করে জনি বেয়ারস্টো ও হ্যারি ব্রুকের ৫৬ রানের তৃতীয় উইকেট জুটি। ৩০ বলেই এই রান যোগ করেন দুজন।

৩ চার ও ২ ছক্কায় বেয়ারস্টো ১৮ বলে ৩১ রান করে বিদায় নিলেও ব্রুক শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ২০ বলে ৪৭ রান করে। তাঁর ইনিংসটি সাজানো ৪টি চার ও ২ ছক্কায়। মঈন আলী ৬ বলে ১৬ ও লিয়াম লিভিংস্টোন ৪ বলে ১৩ রান করে ইংল্যান্ডের রানের গতি বাড়িয়েছেন।

ইংল্যান্ড ৮ ওভারে ৩ উইকেটে ৮২ রান তোলার পর বৃষ্টি এসে খেলা থামায়। কিছুক্ষণ পরে খেলা শুরু হলেও ততক্ষণে হাওয়া আরেকটি ওভার। শেষ দুই ওভারে ইংল্যান্ড তোলে ৪০ রান। তাতে চ্যাম্পিয়নদের ইনিংস থামে ৫ উইকেটে ১২২ রানে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top