মুস্তাফিজের বিদায়, অবিশ্বাস্য মন্তব্য করলেন হার্শা!

পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ দিয়ে আইপিএলের বিদায় ঘণ্টা বেজে গেল মুস্তাফিজুর রহমানের। তবে শেষ ম্যাচে চেন্নাইকে জয় এনে দিতে পারেননি ফিজ। চেন্নাইয়ের হয়ে স্বপ্নের মত একটা আসর শেষ করেছে মুস্তাফিজ। আইপিএলে অসাধারণ পারফরম্যান্স করায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ছন্দে থাকবেন মুস্তাফিজ, এমনটাই প্রত্যাশা হার্শা ভোগলের।

মুস্তাফিজের দেশে ফেরার অন্যতম কারণ হলো জিম্বাবুয়ে সিরিজ। বিসিবি থেকে মুস্তাফিজকে ৩০ এপ্রিল পর্যন্ত অনাপত্তি পত্র দেয়া হয়। তবে পরবর্তিতে একদিন ছুটি বাড়িয়ে পাঞ্জাবের বিপক্ষে খেলার সুযোগ করে দেয়। আর এই ম্যাচেও বাঁহাতি এই পেসারের পারফরম্যান্স ছিল উজ্জ্বল।

পাঞ্জাব কিংসর বিপক্ষে একটি মেডেনসহ চার ওভারে মাত্র ২২ রান দেন মুস্তাফিজ। ম্যাচটিতে উইকেট না পেলেও এবারের আইপিএলে ৯ ম্যাচে মোট ১৪টি উইকেট নিয়েছেন মুস্তাফিজ। সমান ১৪টি উইকেট নিয়ে ইকোনমি রেট কম থাকায় সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে আছেন জসপ্রীত বুমরাহ।

মুস্তাফিজ প্রসঙ্গে ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা বলেন, ‘মুস্তাফিজ ২২ রান দিয়েছে, ২২ রানের মাঝে সে কতগুলো ওয়াইড দিয়েছে। যাই হোক সে দারুণ ছন্দে আছে। ছন্দে থেকে বিশ্বকাপ খেলতে যাচ্ছে এটা ভালো ব্যাপার।’

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি খেলবেন মুস্তাফিজ। এরপর কিছুদিন বিরতি থাকলেও তাকে আইপিএল খেলতে পাঠাবে না বিসিবি। মূলত বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার আগে মুস্তাফিজকে বিশ্রাম দিতে চায় তারা।

মুস্তাফিজকে সতেজ রাখার জন্যেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। যদিও এই সিদ্ধান্তে সন্তুষ্ট নয় চেন্নাই। মুস্তাফিজকে আরও বেশি সময়ের জন্যই চেয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। চেন্নাইয়ের দুঃখ বুঝতে পেরেছেন সাবেক পেসার মিচেল ম্যাকলেনাহানও।

মুস্তাফিজের শেষ ম্যাচের রাতে তিনি বলেন, ‘মুস্তাফিজুর রহমান আজ বেশ ভালো বোলিং করেছে। পুরো সিজনেই মুস্তাফিজের পারফরম্যান্স ভালো ছিল। তার চলে যাওয়াটা চেন্নাইয়ের জন্য বড় লস।’

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top