হাথুরু অধ্যায়ের সমাপ্তি, পুরো কোচিং প্যানেলে বিশাল রদবদল!

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইট থেকে বিদায় নেয় বাংলাদেশ। দীর্ঘ ১৭ বছর পর সুপার এইটে উঠে বাংলাদেশ। তবে বাংলাদেশের সামনে সুযোগ ছিল নিজেদের ইতিহাসটা আরেকটু সমৃদ্ধ করার। আফগানিস্তানের বিপক্ষে সমীকরণ মিলিয়ে জয়টা তুলতে পারলেই ইতিহাস গড়ে ফেলতে বাংলাদেশ। সেমি ফাইনাল তো দুরের কথা ম্যাচটা হেরে বসে বাংলাদেশ। আর এতেই বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়ে যায়।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের পাওয়া বলতে যদি কোনো কিছু থাকে তাহলে সেইটা হলো রিশাদ হোসেন ও তানজিম সাকিব। সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুন বোলিং করেন তারা দুজনে। রিশাদ হোসেন ৭ ম্যাচে ১৪ উইকেট শিকার করেন। একজন লেগ স্পিনার যেখানে বাংলাদেশের কাছে সোনার হরিণ ছিল। সেখানে বিশ্বকাপের মত আসরে দারুন পারফর্ম করা অবিশ্বাস্য। সেই কাজটা করে দেখিয়েছেন রিশাদ হোসেন।

তবে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতায় সেমি ফাইনাল খেলা হয়নি বাংলাদেশের। হাথুরু আর নতুন ব্যাটিং কোচ আসার পর থেকে যেন বাংলাদেশের ব্যাটাররা ব্যাট করতে ভুলে গেছেন। প্রায় সব ম্যাচেই বাংলাদেশের ব্যাটিং লাইন আফ ধসে পড়ছে। এই জন্য বাংলাদেশের ব্যাটিং ডেভিড হাম্পের সাথে চূক্তি বাড়াচ্ছে না বিসিবি। তাকে ছেঁটে ফেলবে বিসিবি এইটা নিশ্চিত। এখন শুধু নতুন কোচ পেলেই ডেভিড হাম্পকে বিদায় বলে দিবে বিসিবি।

আর অন্য দিকে হেড কোচ চন্ডিকা হাথুরু সিংহের সাথেই চূক্তি বাড়াচ্ছে না বিসিবি। টানা ‍দুটি আইসিসি ইভেন্টে যাচ্ছেতাই পারফরমেন্স করেছে বাংলাদেশ। বিশেষ করে ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের যেখানে আশা ছিল সেমি ফাইনাল খেলা। সেখানে মাত্র তিনটি ম্যাচে জয় পেয়েছে টাইগাররা। নেদারল্যান্ডসের কাছেই ম্যাচ হারে বাংলাদেশ।

আর সব শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাজে ভাবে শেষ করলো বাংলাদেশ। আর এতেই চন্ডিকা হাথুরু সিংহের উপর আস্থা হারিয়েছে বিসিবি। এখন শুধু নতুন কোচ পাওয়া যত দেরি। নতুন কোচ পেলেই হাথুরুকে বিদায় বলে দিবে বিসিবি। সাথে হাথুরুর সহকারী কোচ নিক পোথাসকে ছেঁটে ফেলবে বিসিবি। অভিযোগ আছে এই নিক পোথাস নাকি এর কথা ওর কাছে লাগাই আর ওর কথা এর কাছে লাগাই। তাছাড়া তার নাকি আর কোনো কাজ নাই। তাই তাকেও রাখছে না বিসিবি। মানে পুরো কোচিং প্যানেল নতুন করে সাজাবে বিসিবি। সেইটা যত তাড়াতাড়ি সম্ভব চেষ্টা করছে বিসিবি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top