মুস্তাফিজকে নিয়ে আইপিএল থেকে এলো নয়া খবর!

পাঞ্জাব কিংসের বিপক্ষে লিগের প্রথম ম্যাচেই নিজের শেষ ম্যাচটা খেলে ফেলেছে বাংলাদেশ কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। জিম্বাবুয়ের চলমান টি-টোয়েন্টি সিরিজের জন্য তার এনওসি বাড়ায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৮ উইকেটের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও ৬ উইকেটের জয় তুলে নিয়েছে টাইগাররা।

টাইগারদের কাছে পাত্তাই পায়নি জিম্বাবুয়ে। আর জিম্বাবুয়ের বিপক্ষে খেলার জন্য আইপিএল থেকে ডেকে আনা হয়েছে মুস্তাফিজকে। প্রথমে শোনা যাচ্ছিলে মুস্তাফিজকে শেষ দুই ম্যাচ খেলাবে বাংলাদেশ। তবে গতকাল সংবাদিকদের বিসিবি বস পাপন জানান এই সিরিজে মুস্তাফিজকে নাও খেলানো হতে পারে।

এখণ তাহলে ভক্ত সমর্থকদের প্রশ্ন তাহলে মুস্তাফিজকে আইপিএল খেলতে দিলে কি হতো। ‍মুস্তাফিজতে সেখানেই ভালো ছিল। এই বিষয়টা নিয়ে চমর বিরক্ত চেন্নাইয়ের সফলতম অধিনায়ক ধোনিও। বাংলাদেশকে নিয়ে ঝড়েছেন নিজের ক্ষোভ। এবারের আইপিএলে দুর্দান্ত ছিলেন মুস্তাফিজ। পার্পল ক্যাপের দৌড়ে ভালোভাবেই ছিলেন তিনি।

মুস্তাফিজকে আইপিএল থেকে ডেকে আনার জন্য চারেদিকে নান জন নানা কথা বলছেন। এবার এই বিষয়ে কথা বলেছেন বাংলাদেশের জনপ্রিয় কোচ নাজমুল আবেদীন ফাহিম। তিনি মনে করেন আইপিএলে খেলাটা ফিজের বেশি গুরুত্বপূর্ণ। বাংলাদেশের কোচ নাজমুল আবেদীন ফাহিম বলেন, “জিম্বাবুয়ে সিরিজের থেকে মুস্তাফিজের আইপিএল খেলা বেশি গুরুত্বপূর্ণ ছিল।”

তাকে নিয়ে ফাহিম স্যার নিজেই বলেছেন, “আমি ব্যক্তিগতভাবে শঙ্কায় ছিলাম মুস্তাফিজুর রহমানের ভবিষ্যৎ নিয়ে। গত বেশ কিছুদিন থেকে ওর পারফরমেন্স মোটেই সন্তোষজনক ছিল না। সত্যি কথা বলতে, জাতীয় দলে বা প্রথম এগারো তে ওর জায়গা হবে কিনা সেটি নিয়ে সন্দেহ প্রকাশ করতেও অনেকে দ্বিধা করেনি। অথচ এই কয় দিনে সব কিছুই বদলে গেল।

আমি নিশ্চিত সিএসকের পরবর্তি ম্যাচে দল, সমর্থক, ধারাভাষ্যকার সহ সবাই মুস্তাফিজের অভাব অনুভব করবে। মুস্তাফিজের না থাকার ব্যাপারটা এবং তার ফেলে আসা বিশেষ মুহুর্ত গুলো বার বার টিভি স্ক্রিনে ভেষে উঠবে। সবার মুখে মুখে উচ্চারিত হবে মুস্তাফিজের নাম। আর তার নামের পাশাপাশি উঠে আসবে বাংলাদেশের কথাও। একজন খেলোয়াড়ের জন্য এর চাইতে বড় অর্জন আর কি হতে পারে?”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top