পাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়ান ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়ান ভিসা চেক ২০২৪

পাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়ান ভিসা চেক – নাগরিকদের প্রয়োজনে বিভিন্ন স্থানে যেতে হবে। সাধারণত, আমাদের দেশের ভ্রমণকারী, শ্রমিক এবং রোগীরা বিভিন্ন কারণে এই সংলগ্ন দেশটিতে যান। আরও একবার, প্রতিবেশী দেশটি ইউরোপের অন্যান্য দেশে ভ্রমণের জন্য ভিসা প্রক্রিয়া করে। পার্শ্ববর্তী দেশগুলিতে প্রবেশ করতে ভিসা লাগে।

আপনি কি ইন্ডিয়ান ভিসার জন্য আবেদন করেছেন? তাহলে জেনে নিন, পাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়ান ভিসা চেক ২০২৪ সম্পর্কে বিস্তারিত।

ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম

ভারতীয় ভিসা এখন ঘরে বসে ল্যাপটপ বা মোবাইল ডিভাইস দিয়ে দুই মিনিটের মধ্যে অনলাইনে চেক করা যাবে। এটা অনেক আইটেম জন্য কল না. আপনার যদি একটি ওয়েব ফাইল নম্বর, পাসপোর্ট নম্বর এবং ইন্টারনেট অ্যাক্সেস সহ একটি স্মার্টফোন বা ল্যাপটপ থাকে তবে আপনি দ্রুত আপনার ভিসা অনলাইনে যাচাই করতে পারেন৷ একটি ভারতীয় ভিসা অনলাইনে চেক করার জন্য নীচে তালিকাভুক্ত ক্রিয়াগুলি অবশ্যই অনুসরণ করতে হবে :

  • আপনাকে অবশ্যই “ইন্ডিয়া ভিসা চেক” লিঙ্কে ক্লিক করতে হবে। একটি ভিসা যাচাই করার জন্য অফিসিয়াল ওয়েবসাইটের URL হল এটি। ভিসা অ্যাপটি এই ওয়েবপেজে দেখা যাবে।
  • এর পরে, আপনাকে অবশ্যই “নিয়মিত ভিসা আবেদন” লেবেলযুক্ত বিকল্পটি নির্বাচন করতে হবে। একটি নতুন পৃষ্ঠা থাকবে যেখানে আপনাকে অবশ্যই আপনার তথ্য এবং ক্যাপচালি দিয়ে ফাঁকা ক্ষেত্রটি পূরণ করতে হবে।

আরও পড়ুন : ভিসা চেক সৌদি আরব, পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

  1. ডেলিভারি স্লিপে “Web file Number” এর পরিবর্তে আপনাকে অবশ্যই সঠিকভাবে ওয়েব ফাইল নম্বর লিখতে হবে।
  2. আপনাকে অবশ্যই নীচের ক্যাপচাটি দেখতে হবে এবং “Please type below code” বাক্সে সঠিকভাবে ইনপুট করতে হবে। একটি নতুন ক্যাপশন প্রবর্তনের পরবর্তী বৈশিষ্ট্য হল “Not readable? Change text” বোতাম টিপুন।
  3. একবার সমস্ত তথ্য সঠিকভাবে প্রবেশ করানো হলে, আপনাকে অবশ্যই “Submit” এ ক্লিক করতে হবে। আপনার ভারতীয় ভিসা আবেদনের অবস্থা তারপর প্রদর্শিত হবে।
  4. নতুন পৃষ্ঠায়, ভিসা ট্র্যাক করার জন্য শুধুমাত্র চারটি ধাপ লাগে। আপনি এই বিন্দু থেকে আপনার ভিসা আবেদনের বর্তমান অবস্থা নিশ্চিত করতে পারেন।
  5. এটি যে কেউ তাদের ভিসা চেক করতে পারবেন। উপরন্তু, একটি পাসপোর্ট নম্বর ব্যবহার করে একটি ভারতীয় ভিসা চেক করতে নিম্নলিখিত পদ্ধতি ব্যবহার করা যেতে পারে।

পাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়ান ভিসা চেক

একেবারে নিশ্চিত হতে, পাসপোর্ট নম্বর দিয়ে ভারতীয় ভিসা যাচাই করতে হবে। এর জন্য আপনার আবেদন আইডি এবং পাসপোর্ট নম্বর প্রয়োজন। তারপর, আপনার ভিসা আবেদনের স্থিতি পরীক্ষা করতে, আপনাকে অবশ্যই নীচে তালিকাভুক্ত পদক্ষেপগুলি ধারাবাহিকভাবে অনুসরণ করতে হবে:

  • আপনার ভিসার স্থিতি যাচাই করতে, আপনাকে এখন একটি ভিন্ন সরকারী ভারতীয় সরকারী ওয়েবসাইটে যেতে হবে। আপনি যদি চান, আপনি সরাসরি ওয়েবসাইটে যেতে “ভারতীয় ভিসা চেক” লিঙ্কে ক্লিক করতে পারেন। এর পরে, আপনাকে অবশ্যই “ভিসা অনুসন্ধান” বিকল্পটি নির্বাচন করতে হবে।
  • এর পরে, একটি ফর্ম পৃষ্ঠা আপনার জন্য প্রদর্শিত হবে। সেখানে, আপনাকে অবশ্যই আপনার পাসপোর্ট নম্বর এবং আবেদন আইডি সঠিকভাবে লিখতে হবে।
পাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়ান ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে ইন্ডিয়ান ভিসা চেক
  • ডেলিভারি শীটে, “Application Id” লেবেলযুক্ত এই ফাঁকা জায়গায় আপনাকে অবশ্যই “ওয়েব ফাইল নম্বর” লিখতে হবে। সাধারণত, এই সংখ্যায় 12টি সংখ্যা থাকে।
  • আপনাকে অবশ্যই “Passport No” এ আবেদনকারীর পাসপোর্ট নম্বর সঠিকভাবে ইনপুট করতে হবে। অধ্যায়।
  • আপনাকে অবশ্যই উপরের ক্যাপচাটি “Please enter above text” লেবেলযুক্ত এলাকায় ইনপুট করতে হবে। এর পরে, আপনাকে অবশ্যই “Check Status” বোতামটি নির্বাচন করতে হবে। আপনার ভারতীয় ভিসা আবেদনের অবস্থা তারপর প্রদর্শিত হবে।
  • Rejected” শব্দটি ইঙ্গিত করে যে ভিসার শিরোনামে প্রদর্শিত হলে ভিসার আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে। তদ্ব্যতীত, কাগজে “Under Processing” নির্দেশিত হলে ভিসা এখনও তৈরি করা হয়। মনে রাখবেন যে “Completed and Printed” নির্দেশ করে যে ভিসা প্রস্তুত হয়েছে।

ভিসা প্রাপ্তির নির্দেশিকা পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা হয়েছে। একেবারে নিশ্চিত করে বলতে গেলে, কেউ যদি এই নিয়ম মেনে ভিসা চেক করে, তাহলে তা ভুয়া। উপরন্তু একটি আবেদন জমা দেওয়ার পর অনলাইনে ভিসা চেক করতে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top