শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ!

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচের আগে নতুন করে ইনজুরি হানা দিয়েছে টাইগার শিবিরে। ইনজুরির কারণে প্রথম ম্যাচ থেকে ছিটকে গেছেন টাইগার পেসার শরিফুল ইসলাম।

গত ১ জুন বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। সে ম্যাচে বল আটকাতে গিয়ে বাঁহাতে সজোরে আঘাত পান শরিফুল। সঙ্গে সঙ্গে মাঠ ত্যাগ করেন তিনি। পরবর্তীতে হাসপাতালে নিয়ে গেলে তার হাতে ছয়টি সেলাইয়ের প্রয়োজন হয়।

যেহেতু বাঁহাতে চোট পেয়েছেন তাই তার পক্ষে এখন বোলিং করা সম্ভব নয়। তাছাড়া এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে সপ্তাহখানেকরও বেশি সময় লাগে। তাই প্রথম ম্যাচে তাকে দলে পাওয়ার সম্ভাবনা অনেকটাই কম। পাশাপাশি দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও তাকে পাওয়া নিয়ে শঙ্কা জেগেছে।

এ প্রসঙ্গে বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলাম জানান, ‘এ ধরনের সেলাইয়ে ঠিক হতে ৭ থেকে ১০ দিন সময় লাগে। বাকিটা খেলোয়াড়ের ওপর নির্ভর করে। আরও তিন-চার দিন পর ওর ব্যাপারটা বোঝা যাবে। কারও কারও খুব দ্রুত ঠিক হয়ে যায়। তবে প্রথম ম্যাচে তাকে পাওয়ার সম্ভাবনা ক্ষীণ।’

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পেস বোলিং বিভাগের অন্যতম সেরা বোলার শরিফুল। তার দলে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে পাওয়ার প্লেতে তার আঁটসাঁট বোলিংয়ের পাশাপাশি উইকেট তুলে নেওয়াটা অন্যান্য বোলারদের কাজকে সহজ করে দেয়। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে তার না থাকাটা অনেক ভোগাবে টাইগারদের।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top