সুপার এইট নিশ্চিত করেছে ৪ দল, দেখেনিন বাংলাদেশের অবস্থান!

গত ২ জুন শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে ইতোমধ্যেই গ্রুপ পর্বের ২৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে, এবং সুপার এইট পর্ব নিশ্চিত করার লড়াই জমে উঠেছে। এখন পর্যন্ত চারটি দল সুপার এইটের টিকিট নিশ্চিত করেছে।

বাংলাদেশকে হারিয়ে প্রথম দল হিসেবে সুপার এইটে জায়গা করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। নামিবিয়াকে পরাজিত করে সেই তালিকায় যুক্ত হয়েছে অস্ট্রেলিয়া। যুক্তরাষ্ট্রকে হারিয়ে তৃতীয় দল হিসেবে সুপার এইটে উঠেছে ভারত।

সবশেষে, চতুর্থ দল হিসেবে সুপার এইট নিশ্চিত করেছে আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার (১৩ জুন) নিউজিল্যান্ডকে ১৩ রানে হারিয়ে সুপার এইটের টিকিট পায় ক্যারিবিয়ানরা।

অন্যদিকে, সবার আগে বিদায় নিশ্চিত হয়েছে নামিবিয়া এবং ওমানের। কোনো গাণিতিক সমীকরণ তাদের সুপার এইটে পৌঁছানোর সুযোগ দিচ্ছে না। তবে সেই সমীকরণের আশায় এখনও টিকে আছে পাকিস্তান, নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কা।

আজ বাংলাদেশ ও নেদারল্যান্ডসের ম্যাচে যেকোনো ফলাফল এলেই বিদায় নিশ্চিত হবে শ্রীলঙ্কার। বাংলাদেশ এই ম্যাচে জয় পেলেই সুপার এইটে এক পা দিয়ে রাখতে পারবে। বিশ্বকাপের ম্যাচগুলোতে আবার ম্যাচ গড়াপেটার সম্ভাবনাও দেখা দিয়েছে। সবমিলিয়ে ২৬ ম্যাচ শেষে জমে উঠেছে সুপার এইটের লড়াই।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top