বিশ্বকাপ দল থেকে বাদ পড়ে অবশেষে নিরবতা ভাঙলেন সাইফউদ্দিন!

দীর্ঘ অপেক্ষার পর গতকাল মঙ্গলবার বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে দেখা যায়নি কোনো চমক। শুধু মাত্র সাইফউদ্দিনের বাদ পড়া ও তাসকিনকে সহঅধিনায়ক করা নিয়ে হচ্ছে আলোচনা। সাইফউদ্দিনকে বাদ দেয়াতে নানা প্রশ্নে মুখে পড়তে বিসিবির নির্বাচকদের।

এবারের বিপিএলে দারুন পারফরমেন্স করে জায়গা করে নেন জিম্বাবুয়ে সিরিজে। যেখানে তাসকিনের সাথে যৌথভাবে হয়েছেন সর্বোচ্চ উইকেট শিকারী বোলার। ৪ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট। তারপরও নির্বাচোক মন গলাতে পারেননি তিনি। তার জায়াতে নেয়া হয়েছে তরুন পেসার তানজিম হাসান সাকিবকে।

বাংলাদেশের বিশ্বকাপ দলে ঘোষণার পর চারেদিকে সাইফউদ্দিনকে নিয়ে তুমুল আলোচনা সমালোচনা হলেও মুখ খুলেনি তিনি। তবে এবার নিরবতা ভেঙেছেন এই অলরাউন্ডার। নিজের ফেসবুক পেজে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডের অফিসিয়াল গ্রুপ ছবি শেয়ার করে এক পোস্টে তিনি লিখেছেন, শুভকামনা বাংলাদেশ দলের জন্য| সেই সঙ্গে জুড়ে দিয়েছেন প্রার্থনা ও লাভ ইমোজি।

গতকাল (মঙ্গলবার) বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানান, গত ৩০ এপ্রিলই আইসিসির কাছে বিশ্বকাপের যে দল পাঠিয়েছিল বিসিবি, সেই দলে কেবল একটি পরিবর্তন হয়েছে। আর তা হচ্ছে সাইফউদ্দিনের বাদ পড়াটা। সাইফের জায়গা নিয়েছেন তানজিম। কমিটি ও টিম ম্যানেজমেন্ট আস্থা রেখেছেন তরুণ এই পেসারের ওপর।

সাইফউদ্দিন কেন বাদ পড়েছেন, সেটার একটা ব্যাখ্যা অবশ্য দিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু, ‘দুটো রাস্তা ছিল আমাদের সামনে– প্রথমত দলে থাকা ফিট ক্রিকেটারদের মধ্যে থেকে নির্বাচন, দ্বিতীয়ত বাকিদেরও পরখ করে দেখা। আমরা চোট থেকে ফেরা সাইফউদ্দিনের পারফরম্যান্স দেখতে চেয়েছিলাম, তার ওপর অবশ্যই আমাদের আস্থা ছিল। তবে এই (জিম্বাবুয়ে) সিরিজে আমাদের আস্থার জায়গায় কিছুটা এগিয়ে তানজিম সাকিব। সে কারণে সাইফউদ্দিনকে রাখা হয়নি।’

তানজিম সাকিবের ব্যাপারেও নিজেদের অবস্থান পরিস্কার করেছেন তিনি, ‘সাকিবকে আমরা শ্রীলঙ্কা সিরিজেও দেখেছি। তার একাগ্রতা ও আগ্রাসন খুব ভালো। তার সঙ্গে সাইফউদ্দিনের প্রতিযোগিতা চলছিল। সে জায়গায় সাকিব উৎরে গেছে। হাসান মাহমুদকেও আমরা ক্যারি করতে হচ্ছে, তবে আশা করি তাকে খেলানো লাগবে না।’

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top