বিশ্বকাপের আগে দারুন সুখবর পেলেন সাকিব!

মাত্র কয়েক দিন আগে সাকিব আল হাসানকে পেছনো ফেলে টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষ স্থান দখল করেছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এবার আইসিসির নতুন প্রকাশিত র‍্যাংকিংয়ে আবারও শীর্ষে ফিরেছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

গত মাসে প্রকাশিত র‍্যাংকিংয়ে যৌথ ভাবে শীর্ষে ছিলেন সাকিব ও হাসারাঙ্গা। তাদের রেটিং পয়েন্ট ছিল সমান ২২৮। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাজে ব্যাটিংয়ের কারণে ৬ রেটিং পয়েন্ট কমেছে তার। তবে বল হাতে খারাপ করেননি তিনি। ৩.২ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। ব্যাট হাতে ডাক মারেন তিনি।

বর্তমানে হাসারাঙ্গার রেটিং পয়েন্ট ২২২, সাকিবের ২২৩। টি-টোয়েন্টি অলরাউন্ডারদের শীর্ষ পাঁচে বাকি তিনটি জায়গায় পরিবর্তন আসেনি৷ আগের মতোই তিনে আছেন মোহাম্মদ নবী, চারে সিকান্দার রাজা ও পাঁচে মার্কাস স্টয়নিস।

তবে ব্যাটার ও বোলারদের র‌্যাকিংয়ে কোনো পরিবর্তন আসেনি। ব্যাটারদের মধ্যে সেরা তিনে রয়েছেব ভারতের সূর্যকুমার যাদব, ইংল্যান্ডের ফিল সল্ট ও পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। আর বোলারদের শীর্ষ তিনে ইংল্যান্ডের আদিল রশিদ, শ্রীলঙ্কার হাসারাঙ্গা ও ভারতের অক্ষর প্যাটেল।

তবে কিছুটা উন্নতি হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে চার উইকেট শিকার করা আনরিখ নর্কিয়া। নয় ধাপ এগিয়ে এখন আট নম্বরে আছেন তিনি। টাইগারদের মধ্যে সেরা বোলার মুস্তাফিজুর রহমান। তার অবস্থান ২৩ নম্বরে। অন্যদিকে সেরা ব্যাটার লিটন দাস। তার অবস্থান ৩৯ নম্বরে।

উল্লেখ্য বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে খেলবে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ। টাইগারদের গ্রুপে আরো আছে নেপাল, নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top